top of page

শুরু হয়ে গেছে শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের লেখা 'বৈঠকী'-র বইটির প্রি-বুকিং। প্রি-বুকিংয়ে থাকছে লেখকের স্




প্রচলিত অর্থে শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের পূর্ণাঙ্গ আত্মজীবনী বলে কিছু নেই। তিনি বিভিন্ন লেখালেখির মাধ্যমে তুলে ধরেছেন তার জীবনের টুকরো টুকরো ছবি। সেই লেখার মধ্যে বারবার ঘুরে ফিরে আসছে ছোটবেলার ময়মনসিংহ, বাবার রেলের বদলির সূত্রে উত্তরবঙ্গ সহ বিভিন্ন ছোট ছোট শহর, দেশভাগ এবং কলকাতায় এসে ধীরে ধীরে লেখক হিসেবে প্রতিষ্ঠা পাওয়ার গল্প। নিজের জীবনের থেকেও বেশি তিনি বলতে ভালোবাসেন তার আশেপাশের লোকেদের গল্প। সেই গল্প বা সেই চরিত্রগুলি পড়লে বোঝা যায় কিভাবে শীর্ষেন্দু তার গল্পগুলির অনুপ্রেরণা পেতেন। ফুলচোর অনেকের মতে বাংলা সাহিত্যের শ্রেষ্ঠ প্রেমের গল্প গুলির মধ্যে অন্যতম। কিন্তু সেই গল্প তো কাল্পনিক। বৈঠকী তে পাবেন এমন দুজনের গল্প যারা রক্তমাংসের সত্যি মানুষ এবং ছোটবেলায় বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়ার পর কিভাবে দেশভাগ বদলে দেয় তাদের জীবন। শীর্ষেন্দুর গল্পে যে ভালোলাগা এবং মন খারাপ ঘুরে ফিরে আসে সেই অনুভূতি বারবার ফিরে ফিরে আসবে এই টুকরো টুকরো ঘটনাগুলি পড়ার পর।

বৈঠকী তে আমরা চেষ্টা করেছি শীর্ষেন্দু বাবুর যাবতীয় আত্মজীবনীমূলক রচনাগুলি কে দু মলাটের মধ্যে নিয়ে আসার। মানুষ শীর্ষেন্দুকে বোঝার জন্য এই বই হয়ে উঠবে এক আকরগ্রন্থ, এই আমাদের বিশ্বাস।

শুরু হয়ে গেছে শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের লেখা 'বৈঠকী'-র বইটির প্রি-বুকিং। প্রি-বুকিংয়ে থাকছে লেখকের স্বাক্ষর। নীচে রইলো সমস্ত ডিটেইলস।

১. প্রত্যেকটা প্রি-বুক কপিতে থাকবে শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের স্বাক্ষর। কোনো ফ্যাক্সিমিলি নয়। লেখক ৮৮ বছর বয়সে প্রত্যেকটা প্রি-বুক কপিতে অটোগ্রাফ দেবেন। নিজের আত্মজীবনীমূলক এই বইয়ে থাকছে শীর্ষেন্দুবাবুর নানা অজানা কাহিনি। প্রি-বুক করুন 9535399044 নম্বরে WhatsApp করে।

২. প্রি-বুক কপিতে থাকছে আকর্ষণীয় ২৫% ছাড়। বইটির মুদ্রিত মূল্য ১১৯৯ টাকা। প্রি-বুক করলে পড়বে ৮৯৯ টাকা। শিপিং চার্জ ৪৩টাকা।

৩. সঙ্গে থাকবে স্পেশাল একাধিক বুকমার্ক।

৪. সঙ্গে থাকবে স্পেশাল একটি সংগ্রহযোগ্য পোস্টার।

কিভাবে প্রিবুক করবেন?

সরাসরি প্রথম কমেন্টে দেওয়া লিঙ্কে গিয়ে প্রি-বুক করতে পারেন। অথবা 9535399044 নম্বরে WhatsApp করে প্রি-বুক করতে পারেন।

বৈঠকী লেখক: শীর্ষেন্দু মুখোপাধ্যায় প্রকাশক: স্মেল অব বুকস।

*********

বইটি এক বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে নভেম্বরের শেষ সপ্তাহে উদবোধন হবে। প্রি-বুক কপি পাঠানো শুরু হবে ডিসেম্বরের ১ তারিখ থেকে।




3 views0 comments

Comentarios


bottom of page